ঘন্টা চুক্তিতে একদিন স্বাক্ষর করলাম
আমি আর এক বিনোদিনী
বিনিময় প্রথায় বললে বলা যায়
আমার অর্থ আর তার দেহ।
পণ্যের মতো আনন্দও কিনতে পাওয়া যায়
সেই পাওনা কড়ায় গন্ডায় বুঝে নিতে
প্রবেশ করেছি তার নিষিদ্ধ কুটিরে।


ভোগের উল্লাস হবে এখন
প্রথমে জুড়াবো নয়নজ্বালা
তারপর প্রলয় নাচন।


আস্তে আস্তে বিবস্ত্র হলো সে
হঠাত অনুভব করলাম গালে
স্ব্শব্দে চপেটাঘাত।
এটা কষ্ট নয়- মূমুর্ষ ব্যাক্তিত্বের বহিঃপ্রকাশ।


এরপর যা হবে তা বিধির বিধান
নগ্ন হয়ে বিলাবো সুদ মূলধন হতে
যার কোন মূল্য নেই।
তাহলে কেনো আমি নগ্ন হবো
কেনো চপেটাঘাতে বারবার ক্ষত বিক্ষত হচ্ছে
আমার দেহ - আমার বিবেক।


কর্পূরের মতো উড়ে গেলো আনন্দ
বর্তমান হতে, পরাজয়ের ভঙ্গিমায়
মিনতি করলাম
হে বিনোদিনী
আমায় ক্ষমা করো
চুক্তিপত্র অটুট থাকুক- আমি চললাম
সেই আনন্দ আমি পাইনি ঠিকই
কিন্তু এখ্ন আর কেউ চপেটাঘাত করে না।