পুরাতন বর্ষকে জানাই কৃতজ্ঞতায় বিদায় সম্ভাষণ । নববর্ষকে আবেগ ভ’রে জানাই আজি সুস্বাগতম । এ নববর্ষ খ্রীষ্ট জন্ম বর্ষ, পহেলা জানুয়ারী ২০১৬ । যত গ্লানি দুঃখ বিষাদ আজ বিস্মৃতির তীরে বিসর্জন দিতে হবে ...!


পুরাতন বর্ষের লাভ ক্ষতির হিসেব টেনে অযথা নিদ্রাভঙ্গ, মস্তিষ্কের রক্ত ক্ষরণ ঘটিয়ে  লাভ কি ? সেই পেছনে যাওয়া নিস্প্রয়োজন । আজ ভাই হও শত্রু বা মিত্র হও, বিগত বর্ষের যত অপরাধ আমায় ক্ষমা করে দাও সুহৃদ বন্ধুর মত !!! আমার যত প্রতিহিংসা, অনুচিৎ চর্চা ব্যভিচার, মিথ্যাচার কৃত সকল বদভ্যাসের জন্যে আসামীসম  ক্ষমা চেয়ে নিচ্ছি ।


আজিকে টেনে লও আমায়, বক্ষে চেপে ধরো উষ্ণ আলিঙ্গনে, প্রীতি ডোরে বেঁধে লও পুনর্বার । এই নববর্ষে নবীন জীবন পঞ্জী প্রণীত হোক নব উচ্ছ্বাসে, নব সততা ল’য়ে এই তো প্রত্যাশা...। ওরে নবীন প্রজা কষে ধর, আজ নববর্ষের নব ধ্বজা একত্রে উরু প্রাচীর বেঁধে ...। পাখীর কল কাকলিসনে, নদীর কলতানে মিশে যাক আজ নবীন উৎসবের নব গীতির সুমধুর সঙ্গীতের তরঙ্গিত রোল ...!!


মিলিয়ে যাক, আজিকার নববর্ষের উৎসবের মিলন মেলায় আনন্দ হিল্লোলের সাথে দুঃখ সুখ হোক একাকার । স্বজন হারানোর ব্যথা – সুধীরে প্রশমিত হোক দগ্ধ হৃদয় হতে ! শোকাগ্নির দহন নিভে যাক জন্মদায়িনীর অন্তর হতে !


শোকের বিরুদ্ধে কারো কিছুই তো করার থাকে না, তাই আমিসহ সকলেই কিংকতব্য বিমূঢ়-! বিগত বর্ষে ছিলো বঙ্গসহ বিশ্বময়  হানাহানি যুদ্ধ বিগ্রহ ! বাংলায় প্রকাশ্য দিবালোকে জনসমক্ষে পিটিয়ে শিশু হত্যা । আহ্ ; কি লোমহর্ষক, নির্মম, আসুরিক, দানবিক হত্যাযজ্ঞ !! এ ছাড়া নারী নিপীড়ন, নারী ধর্ষণ, শিশু কন্যা ধর্ষণ আরো কত কি নীচ, পৈশাচিক ঘটনা !! পুনরায় অগ্নিদগ্ধ বা পুড়িয়ে শিশু হত্যা !  
বর্ষবদলের সঙ্গে উক্ত সকল দানবিক আসুরিক হত্যা লীলা যজ্ঞ বদল হবে কি ???
না-কি পুনরাবৃত্তি হবে ??


বাংলায় সাত খুন ঘটলো, নৃশংস হত্যা যজ্ঞ, যার প্রত্যক্ষ সাক্ষী শীতলক্ষ্যা নদী ...!  যার বক্ষে ভাসমান সেই বস্তাবন্দী পঁচা, গলিত লাশ ...!
এ সব ক্ষমতার লোভে লোভাতুর হয়ে পশুত্ব ধারণ করে নৃসংশতার নীচ প্রদর্শনী, নীচ  কলঙ্কময় বাহাদুরী মাত্র !!!ছি ছি --- বলছি, ধিক শতধিক ? এরা কি নরপিশাচ ? নাকি নররাক্ষস ? ওরাই মানুষ নামের কলঙ্ক মাত্র !


একের পর এক বেশ কতজন ব্লগারকে নৃসংশ হত্যা করল---আমি এহেন জঘন্যতম অপরাধের যথাযোগ্য, দৃষ্টান্ত মূলক শাস্তি ও বিচারের প্রত্যাশায় আছি ।


আমরা যেন নতুন বর্ষকে কলঙ্ককিত না করি, শান্তি ভঙ্গ না করি, সমাজ ও দেশের সুস্থতাই আজকের সনির্বন্ধ প্রত্যাশা ।