শ্রীযুকক্ত ভ গ বা ন ;
                   তুমি শয়তানেরে পাঠাএছ মানুশের স্ংসারে ,
তারা বোলে গেলো
    করো সবার সরব্ব্ণাশ -
  কাঠী করো সবে , পস্চাতে দিও আছোলা বাশ !


   বলবান তারা ধনবান তারা-
            PROMOTARY তারা করে ,
                          ক্রেতার অরথ্থ লুন্ঠ্ন করি
                     নিজের পকেটে ভরে !


কখোনো উহারা অটোওয়ালা সেজে করে সুধু উত্পাত,
          ভাড়া বেশী নাহী দিলে,
                   তারা গায়ে তুলিবে হাত !


কখোনো উহারা বাইকে চড়ীয়া করে তোলাবাজী ও ছিন্তাই ,
             এরাই করে  পাড়ায় চালু সাট্টা-জুয়া-চোলাই !


বুক ফুলাইয়া ঘুরীয়া বেড়ায়, ভয় নাই কোন দন্ডে,
          নিয়মীত নাকী টাকা দেয় ওরা
                    সব পারটীর ফান্ডে !
তাই তো তোমায় শুধাই সবাই মীলে,
         শয়তানদের  মরত্তে  পাঠীএ-
                    কত কমীশণ খেলে ??