১৩ নাকী অভাগারা পায়
            তাই ১৩ য় গেড়ো !


মনে রেখো আসছে বছর -
               সালটা দু-হাজার- তের ,
   দুরনিতী ও দূষণ কে বলি -
                দেশ থেকে তোরা বেড়ো !
সন্ত্রাসবাদী দের কান মুলে বলি-
                  তোরা হেরো হেরো হেরো !
বিশ্ব জুড়ে স্নিগ্ধ-শুভ্র শান্তি-পতাকা গেড়ো ;
                      খুলতে হবে
                এবার ঐ '' ১৩-র গেড়ো '' !


এবার নেতারা মাঠে-ময়দানে
           'লেকচার '' মারা ছাড়ো ,
পথ-শিশুদের  শিক্ষা-সাস্থ্য-খাদ্যর দিয়ে ,
               অদের  মানুষ কোরো !


       এবার হবে হাসি মজা ,
                   একটু প্লীজ, পোড়ো !!!
নতুন বছর   র্পারটী তে গিয়ে
               আস্তে বায়ু ছেড়ো-
           ধরা পরার আগে-আগেই
                চাকরকে বোল বেরো ,
                   পেটে তোর নাড়ী পোচেছে  ,তুই বেরো !


আপিস গিয়ে বসকে-
           রোজ ভালো ভালো তেল মেরো ;
ডীউটী কেটে  আগে আগে
          প্রায় ই বাড়ি ফেরো ;
পাড়ার রকে বোসে বোসে -
              ব্যাপক গুল ঝেড়ো !


মুড়গীদের বোলো- ম্যাডাম এ বছর-
             বড়-বড় ডিম পেড়ো ,
আপ্নাদেরো বলছি গুরু
         বাকীটা তোমরা জুড়ো !!