ধীক তোরে- সন্ত্রাস ,
   হত্যা লীলায় রক্ত ঝরায়ে ,
      দেশে দেশে  হিংসা ছড়ায়ে-
প্রগতির গতীরে রুখিতে
তোদের  ব্যর্থ হবেই ঐ প্রয়াস ,
চিরতরে   মুছিয়া ফেলিব
                     হুঁশিয়ার সন্ত্রাস !


বিশ্বশান্তির নব জাগরণয়েরে ,
        ঝড়ের ঐ গতীরে তোরা-
                কি করিয়া করিবি হ্রাস ?
     প্রকৃতির রোষাণলয়েই  লিখিবে সন্ত্রাসের বিনাশ ,
নিজের হাতেই লিখিয়াছ-
                      নিজের সর্বনাশ ;


ঘৃণিত আজ  সারা বিশ্বে   সন্ত্রাসবাদী ও সন্ত্রাস !


আর নাহি দেরী          
         তোরে ডাকে ,  ফাঁসীর ঐ দড়ী-
             মৃত্যু করিবে গ্রাস !


ওরে কাপুরুষ রক্ত পিচাশ-
                    হত্যার ফেরিয়ালা ,
দন্ড তোদের হোক বীভৎস ,
       সাজা হোক বিষে- বিষাক্ত ,
  সন্ত্রাসবাদীরে দিতে হবে মৃত্যুর নৃশংস জ্বালা !
সন্ত্রাস যদি মুক্তির লাগি
               মৃত্যুরে কাছে ডাকে,
         মৃত্যুও সেদিন যেন না দেয় সাড়া
                     শুধু সাথে পাবে -
                            আমরণ বীভৎস মৃত্যুযন্ত্রণাকে !!