বাংলা  ব্যান্ড ,
     টাটকা বাতাস     “  ফার্স্ট হ্যান্ড ”,
প্রতিবাদে  প্রতিবাদীর  ব্রান্ড-
আমরা বাংলা-ব্যান্ড !
লীড- সিঙ্গার  পঙ্কু ,
            কি-বোর্ডে অঙ্কু-
স্প্যানিশ গিটারে কাবলু ,
               ড্রামে ম্যাচো বাবলু !


গান ও সুর আমার ,
ফুড়ুৎ   ডায়না পামার !
  বাউল-সুফি বা আয়লা ,
         বব ধীঁলো বা রুনা লায়লা !
ক্রমেই চাহিদা বাড়ছে -
         “ আমাগো কাম সাড়ছে ” !


     বুকে  লেপ্টে শান্তি –
         সান গ্লাস –ঢাকে ক্লান্তি !
   সফল  নেতা ,
           কোরছে ক্যেতা  ;
            রিগীং কোরে ভোটে জেতা !


এ সব কথা -   সুরে গাথা ,
            টেনে দু-পেগ  ঘোড়ে মাথা !


জম্পেশ প্রেমে  রাধাকৃষ্ণ-
       বিরোধীরা  খুব   অসহিষ্ণু !


ঘরে বাইরে করি প্রাক্টিস-
        প্রশাসন নেয় মোটা বকসিস !


বাংলা গানের ন্যাকা মঞ্জিল ,
       মাথা কুটলেও
                   বাচা মুশকিল !


বাংলা ব্যান্ড -    
              রাগে  ফুঁসছে ,        
হুঁশিয়ার  গান ,
               ঝড় আসছে !


এক ঈশ্বর ও এক আল্লা -
        পাপ পুণ্যের দারিপাল্লা -
            নাস্তিক এই  মন -প্রান,


পেটে ক্ষিদে , তবু
      বাংলায়-গাই


       জীবনমুখী-বৃন্দগান !!