প্রজন্ম চত্বরে-
   দেখেছিলাম তোরে ,
                বিদ্রোহিনিরে,
সেই মেয়েটিরে-
         বলি আমি  , বারেবারে-
প্রণাম তোমারে  ,
                     তোমার জন্ম-ঠিকানারে ,
   দেখেছিলাম তারে -
           শাহবাগের প্রজন্ম-চত্বরে !
হাজার হাজার        
      কন্ঠে স্লোগান ,তরুণ-তরুণী ,
            মেয়ে তোকে যেন- কতদিন চিনি !
এখানে সেখানে -মুক্তির গান ,
    প্রতিবাদীর আগুনে শ্লোগান-
            মৌলবাদীরে করে খান-খান ,
নতুন স্বপ্ন-কাজল আঁকা-
              ছিলো দুটি নয়নে-
              মুক্তির  নবজাগরণে !
পেয়েগেছি খুজে  তোরে
               নারী স্বাধীনতার বিপ্লবী জাগরণে !


পেয়েছি  তোমারে ‘ শ্লোগান কন্যা ‘-
               ব্লগ,  ফেসবুকে  ও  টুইটারে ,
ভয় নেই বোন ,
       তোর –পাসে আছি, আমরা হাজারে হাজারে !


প্রজন্ম চত্বর জেগে থেকো-তুমি -
   দিক না শত্রু হানা ,
           তুমি , জেগে থেকো গানে –
              শ্লোগানে-শ্লোগানে
         দুর্বার যৌবনের-
                    অপরাজেয়   সেনা ,
  
                         " পদ্মা মেঘনা যমুনা "-        
             " শ্লোগান কন্যা "র  ঠিকানা !!