মন আমার গঙ্গা ফড়িং ঘাপটি মেরে থাকে ,
        তিড়িং বিড়িং , নাচন লাগায়  কাছে পেলেই তোকে ;
তুই আমার খুশির-তোড়া , মনের  ফ্লাওয়ার ভ্যাসে ,
    তুই আমার শীতের-সকাল   শিশির ভেজা-ঘাসে ;
তুই আমার কৃষ্ণ –লীলা , প্রেমের  বৃন্দাবনে ,
             কখনো  তুই ‘ রয়্যাল- বেঙ্গল’ , মনের  সুন্দরবনে ;
তুই আমার রাঙ্গা মাটি ,  লাল- পলাশের বনে,
   মহুয়ার নেশায় - হাঁড়িয়ায় মাতিস ,
                        মাদল আর ভাঁদু গানে ;     নদীর ধারে  ;
তুই আমার বরফ কুচি , নেশার  হুইস্কি-গ্লাসে ,
      ডিস্কো –নাচিস এখনও তুই- মাতাল উল্লাসে ;
    আমাকে তুই সতেজ  রাখিস
                            এখনো ‘ সিক্সটি –প্লাসে’  !
তুই আমার “ ভালোলাগা ”  
                     রক্তে আছিস  মিশে ,
    বাঁচতে আমি ভালোবাসি –“ তোকে ’ ভালোবেসে !!