নমস্কার
         আমার সকল কবি বন্ধুগন ।
   এটা কবিতা নয় - আমার  ছোট্ট  আবেদন -
   তাদের কাছে  দশ মাস  আগে  যারা  ছিল একান্ত  আপন ।
অসুস্থতা আমার সবটাই প্রায় কেড়ে নিয়েছে        
        তোমাদের  ভালবাসার আশীরবাদে
                           শুধু ফিরিয়ে দিয়েছে
               কবিতা  ও গান
                    ক্ষতবিক্ষত   প্রাণ -
                      মাটির প্রদীপে  সোলতে পাকানো
                       জীবনের তেলে   দীপ জ্বালানো ;
বন্ধু আমার   - বলুন এবার -আমার বাচার ঊপায়-
দেখবো  এখন     - বন্ধু কজন
                         হাত দুখানি বাড়ান ?