তুমি,
উড়ো চুলে একলা
চোখের কোনে মেঘলা
বাতাস নিঠুর ।
তুমি,
অলিগলি একা
লুকোচুরি দেখা
অলস দুপুর ।
তুমি,
ফাঁকি দিয়ে ক্লাসে
রোদ্দুর সানগ্লাসে
একা রিংটোন ।
তুমি,
তাকাও এদিকে
তাচ্ছিল্য সহকারে
বিরক্ত মন ।
তুমি,
সবে অষ্টাদশী
আগুন সর্বনাশী
জিনস হাই-হিল ।
তুমি,
বিরক্ত ভাব
যাতনা স্বভাব
সুখ অনাবিল ।
তুমি,
থেকো ভালবেসে
আদরে আবেশে
সমস্ত জীবন ।
তুমি,
যত দূরে থাকো
ভালবেসে যাবো
অবোধ এ-মন ।