তোমার চোখের ভাষা
ডাউন-লোড করেছি আমি, মোবাইলে
ওয়েব ক্যমেরাতে বন্দি ; ও চোখের চাউনি ।
যে অন্যমনস্কতা লেপটে থাকত ঐ চুলে
তার ছায়া ডিজিটাল স্ক্রিন জুড়ে ; চোখ জুড়ানই !


মাউসের স্পর্শে তোমার বিরক্তি ;
কীবোর্ডর শব্দে তোমার একঘেয়েমি ;
ইন্টারনেট এ তোমার প্রশস্তি ।


তোমার সকল স্মৃতি ; মেমরি জুড়ে
ইচ্ছে অনিচ্ছার লুকোচুরি খেলে ।


তবুও পারিনি তোমাকে রাখতে নিজের ;
রাখেনি যন্ত্র ধরে তোমার ভালোবাসার হৃদয় ।