আমার হিংসে হচ্ছে ; তোমার জন্য
সকাল থেকে তোমার সাথে, কবিতার বাস
এক ঘর, এক বিছানা, এক যাতনার অনুভব ।


যন্ত্রণায় নীল দেহ আমার, উত্তাপ ছড়ায় ।
হাতের কাছে কাগজ, কালি ইতস্তত
আমার বুকের শব্দে শুনেছি , তার পদচারণ
নীরবে দুই হৃদয়ের স্বপ্ন মিলন ।
আমি অনুভব করেছি, কিভাবে
তুমি উত্তেজিত, তার ছোঁয়াতে
তুমি আত্মহারা, তার আলিঙ্গনে
ভালবাসার ছোঁয়াতে, ঝরে পড়বে বৃষ্টি
ভিজে যাবে একটা আস্ত খাতা, জীবনের ।


দিনান্তে তোমার ফিরে আসা, তোমার
মুখে মিলনের আহ্লাদ
ঠোটে উষ্ণতার বিচ্ছুরণ
চোখে প্রসবের আনন্দময় বেদনা ।
তোমার বুকে এক নতুন কবিতার জন্মগ্রহণ ।