একটা মনখারাপ সারাদিন গল্প করে, আমার সাথে
সময়ের সব বিরক্তিকর উপাদান, বিজ্ঞাপনের আস্ফালন
আমাদের জীবনযাপনে ।
তুমি কি বিরতি নেবে ?
না হয়, একটু সমায় জিরিয়ে নেব ।
বাসের কালো সীটে এলানো দেহ যন্ত্রণা দেবে ।
একরাশ যন্ত্রণা নিয়ে মৃত্যুকে যারা ভালবেসেছিল
তাদের জন্য থাকেনি নীল যন্ত্রণার অবসান ।


তুমি রেখে যাবে রুমাল, পরিত্যক্ত বারান্দায়
এক বিকেল তখনও ঠায় বসে সন্ধ্যে নামার অপেক্ষায় ।
বড় কান্না পায় সন্ধ্যে-মালতীর গন্ধে ।


একটা পরদা মাঝরাতে,
আঁধার নামিয়ে আনে আমাদের যৌথ বিছানাতে ।
কোঁচকানো বিছানার চাদরে, যন্ত্রণা ফুটে ওঠে ।


আমার সিগারেট, তোমার দীর্ঘনিঃশ্বাস
ছড়িয়ে পরে বাতাসে, অনর্থক যাতনা ।
ভালোবাসা নেই বলে
শুধু, নরখাদকের আনাগোনা ।