হৃদয়ে আটকে, এক টুকরো চাঁদ
ছেঁড়া ছেঁড়া বাদলে
ছুঁয়ে গেছে নিঃসঙ্গ বেদনা আমার


যে স্বপ্ন ভেঙেছি আমি
তার কামনায় জোড়া লাগানোর চিহ্ন


কোথাও এখনো রক্তপাত
ক্ষত হতে চুইয়ে পরা রাত
অসংখ্য একা ছুঁয়ে একাকী হৃদয়।


যারা ছুঁয়ে ছিল তোমায়
অনুভব করেনি হৃদয় ধ্বনি


শরীরের প্রতিটি কণায় উত্তপ্ত হাত
বিষাক্ত কামনায় ছড়িয়েছে আগুন
শিরায় শিরায় শুধু ঘৃণা বহন


তবুও কত রহস্য এখনো
নীল ধমনীর বাসনার সাথে প্রবাহিত


এখনো স্বপ্নে জেগে থাকে
কুমারী বসন্তের ছোঁয়া, যদি নেমে
আসে বৃষ্টি নিঃস্ব এ বুকে


ভরে থাকুক বাতাস, হৃদয়ের ফিসফাসে
সত্যি এক টুকরো ইচ্ছে, বাকি ভুলে থাকা ।