বিরক্ত বিকেলের কাছে আমার একরোখা প্রতিবেদন
তোমাকে ভালবাসতে পারি।
অচেনা নয় তবু চেনা দিতে ভয় যদি
হৃদয়ে আলিঙ্গন পদধ্বনি হয়।
একা সামলাবো কতক্ষণ নষ্ট দেহ আমার
একাকী কাঁদে বৃষ্টি বিভোর।



নীলরঙা আকাশের কাছে, আমার বেদনা বিদ্রূপ;
বিষণ্ণ ফাঁকা মাঠে, দস্যু চড়ুইরা আজ চুপ;
চলো আগুনে হাত রাখি, প্রতিজ্ঞা-বদ্ধ হই;
ভালোবাসা এসো নতুন করে আবার হারাই।



একটু জায়গা দাও, হৃদয় ভালবাসবে


আদরে উদ্বেলিত শারীরিক ঘামে
বিদীর্ণ কালো আঁধারের নামে
শিউলি ঝরে না আর;


তবুও,
একটু জায়গা দাও, হৃদয় ভালবাসবে।