হলুদ পাতা-ঝরার সকালে
আমি, পথ হারিয়েছি।


এক দিন ফিরে যাবো, জীবনের কাছে
হৃদয়ের, কৈফিয়ত চাওয়ার আছে।



এই কবিতা পড়বে না কেউ আর
হৃদয়ের শুকনো পরতে উঠবে না ঝড়; আর
বাধবে না বাসা কোন প্রেমিক যুগলে; আর
দিনের শেষে জানাবে না প্রার্থনা কেউ, আর
নতুন দিনের জন্য।
এ শুধু আমার অসহায়তা।