পরে থাক কলতলার শ্যাওলা
জানালার ধাঁরে উঠুক না চাঁদ, আজ
ভালবেসে ফুটুক না সজনে ফুল
আমি মুঠো করে নেবো, ভুল
আর করবোনা একটুকুও
পরে থাক আধ খাওয়া দুধের গেলাস
ঝরে যাক সব উড়ন্ত ধোঁয়ার দল
নিঃশ্বাসে ভেসে ভেসে আসুক চুলের গন্ধ
কানে আসুক ইচ্ছে ইচ্ছে টুকরো শব্দ
কুড়াবো ভালোবাসা দুহাত দিয়ে
কোন কাজ রাখব না ফেলে আর
আঁতিপাঁতি খুঁজে দেখে নেবো
ছুঁয়ে দেবো যত ইচ্ছে আজ
অনুভূতি বলে ডাক দেব তারে
যদি কখনো ভালোবাসা ঝরে।