আনমনা ছোঁয়া তোমার, লজ্জাবতী লতা


কখনো ভালবেসে ছুঁয়ে দেখেছো কি?


গভীর ভালোবাসা ভরে দেবে তাকে
শিশিরের ফোঁটা হবো, ফুল ফোঁটাতে।



বিছানায় বিধ্বস্ত সময়
মাত্রাজ্ঞান হীন অধিকারে
অহংকার চারিধারে
অবিন্যস্ত চুল, ছড়িয়ে
আকাশে বেদনা প্রসব।


বিছানায় বিধ্বস্ত সময়।



কালো আগুন ঝাপসা হাতে, ছুঁয়েছে আমাকে
দেহ মনে পুরানো ব্যর্থতার প্রলেপ
অধিকারহীন চাওয়া পাওয়া লুকিয়ে লুকিয়ে
শুকনো ব্যথার মতন শিরশিরানি হৃদয়ে
উপভোগ করি বিছানা সঙ্গ, উন্মাদনা উত্তরণ
চারিধারে ছড়িয়ে আশ্লেষ, টুকরো শব্দের বিচ্ছুরণ।