ভাল-লাগে না     কিছুমাত্র নয়      একদম না
আধেক জীবন      স্থিরতা হীন        অভিযোজন
সব বিন্যাস          ছন্নছাড়া           জড় নিঃশ্বাস
যারা থাকে          চারিধারে          বেদনার ফাঁকে
ভাল-লাগে না      কিছুমাত্র নয়      একদম না


নেমে আয়          দুঃখ তুই          আকাশ ছুঁই
ছুঁয়ে দেখ          মন আমায়        বিদায় চায়
ছড়িয়ে যা          বাতাস ময়        বিষণ্ণতায়
আবেশ আয়       কথা শোন        চোখের কোন
কিছুমাত্র নয়      ভাল-লাগে না    একদম না


যা আছে            দূরে কাছে        সব কিছুই
নিঃশ্বাসের          বিশ্বাসের          কাছে দায়
চারিধার           ক্ষয় আঁধার        পড়ে রয়
একলা ময়        সব জয়            বাচতে চায়
একদম না       ভাল-লাগে না     কিছুমাত্র নয়
ভাল-লাগে না   কিছুমাত্র নয়      একদম না