তোমার জন্য একরাশ রোদ্দুর উপেক্ষা করে
আমি দাড়িয়ে তোমার সামনে – যেমন
আমি দাঁড়াই আয়নার সামনে – সম্পূর্ণ
দেহ তোমার চোখের জলে ভাসে ।



চুপ করে থাকি অথবা
জড়িয়ে নিই চাদর
যদি তুমি দেখে ফেলো, আমার পাপবোধ



প্রজাপতি ছুঁয়েছে মৃতদের হাড়
বাউণ্ডুলে হাওয়া কেন ওড়ায় না বিষাদ
খুঁজো না আমায় – আমি ভালবাসতে চাই
তোমার সাথে নিয়ত লুকোচুরি।



আগ্রাসী খিদে আমার
দাহ করি সব খাণ্ডব
তুমি ভালবেসো না আমাকে
আমি বেদনা-হত প্রতিনিয়ত।