বিষণ্ণ রোদ্দুর ডানায় নিয়ে এক
ক্লান্ত চিল
উড়ে যায় সুদূর নীল সীমানায়
অবাক ক্ষমাহীন পাথুরে ধূসর প্রান্তর
অনেকদিনের পিপাসিত পদচিহ্নরা
শুধু চেয়ে থাকে তীব্র ক্ষুধার মতন চাওয়া।



ঘাস ফড়িং এর ডানায় আজ তৃষ্ণা লেগে
গভীর সে তৃষ্ণা তোমায় আবিষ্কারের
স্বচ্ছ নীল ডানায় লেগে এক রাশ
চমৎকার ইচ্ছের বিন্দু বিন্দু মুগ্ধতা।



আমার সব যুক্তি তর্ক বিচার বিবেচনা
বাজারের থলে হাতে উপর করে দিলাম
তুমি দূর হতে সন্দেহের চোখে
মেপে নিলে আমার কালচে আস্তিনের দাগ
তারপর নিজের ইচ্ছে মতন কাজে ব্যস্ত হও
আমি চলে আসি ধীরে ধীরে – আস্তিন গুঁটিয়ে।