হৃদয় আজ বিক্রি হয়ে গেলো, বহুজাতিক পণ্য হিসাবে
প্রথমে কিছুটা দরদাম
অতঃপর, একটা দাবী সম্মত সমঝোতা সূত্র
এবং, সই সাবুদ পর্বের সমাপন
মাত্র কয়েকটা মিনিট
কর্পোরেট চেম্বারে, শেষ বৈঠক
বিকালে, উৎসাহ ব্যঞ্জক খানাপিনার বন্দোবস্ত
চটজলদি, প্রক্রিয়াকরণ নিয়ে হালকা আলোচনা
সাথে, বিশিষ্ট ব্যক্তি বর্গের সহিত আলাপ
মধ্যরাতে, পরনিন্দা ও পরচর্চার ফিসফাস
ফলত, শারীরিক আক্রমণ ও প্রতি-আক্রমণ
অসময়, অত্যধিক মদ্যপানের বিলাপ;


সকালের আলোতে,
কাগজ কুড়ানির তৎপরতায়
মৃত হৃদয় উদ্ধার ডাস্টবিন হতে।