এবং
তোমার হাতের স্পর্শ
বেদনা-তুর আমি
স্নান কালীন পরিচয় পর্ব জলের সাথে
সাবানের ক্ষণকালের বুদবুদে
অর্থহীন সৌন্দর্যতত্ত্বের ঢেউ;


না , তুমি কি অনাঘ্রাতা কেউ?



তোমার জন্য এক-যৌবন পুরুষ, অপেক্ষা করে
সহজাত প্রবৃত্তিতে;
রাতজাগা পাখিরা আর ফেরে না, বাসার উদ্দেশ্যে
পদচিহ্নরা রয় না চিরকাল
চারপাশে গজিয়ে ওঠে, ছত্রাক
অলসের আগাছা, স্মৃতি জাগে
হৃদয় ময়।



উফ্!
সময় বড় যাতনা ময়
আনমনা চোরকাঁটা বিঁধছে, হৃদয়।