এ আমার মাধুকরী ইচ্ছের প্রশ্রয়।
ভালোবেসে হলুদ ছোঁয়া রেখে গেছে, সবুজ পাতায়
এ আমার আলোর পুনর্জন্ম ।



একা একা কানাগলি
আকাশের দিকে তাকিয়ে গুনে নিই
হিসাবের তারা। হিসাবের বাইরে
এলোমেলো পা চলে। ঘামে ভিজে
সব বাড়ির কার্নিশ।



এসো
ঠোঁটে ঠোঁট রাখি
হাতে হাত রাখি
যে হৃদয় ভালবেসেছে, তার কথা শুনি।
মিটিয়ে নিই না বলা বেদনা
অমৃত নাই বা পেলাম, গরলে বিরত হবোনা।