সেই কবে থেকে আমার চাদিয়াল আটকে তোমার ছাদে;
চোখ যে আর ফের না।
রোজ বিকালে ভরা জ্যোৎস্না, ছাদ ময়


চাঁদ কি আমায় দেখে; মুচকি হাসে?



সবাই বলে পালটে গেছে;
আমি কান পেতে শুনি।
সবাই বলে বদলে গেছি;
আমি আঁতিপাঁতি খুঁজি, আয়না বুনি।
আমি কি বুঝেতে পারি না ...


তবুও মাঝ রাতে
ঘুম ভাঙে
আঁকা দেখি মানচিত্র, জীবনের বুকে।



বসার ঘর আর বিছানা
মাঝে, ফুল ঝরানো পর্দা, সদাই;
একলা দুপুর, আমি শুধু উদাসী হাওয়া চাই।
ফুল উড়িয়ে দিতেই...


মাঝে রাতে আমার স্বপ্ন জেগে ওঠে।