১) আলপনা (০১/১২/২০০৫)


তুমি চাইলে,
তুমি হাসলে, ইচ্ছেপুরন
কালো জিনস বিকেল জোড়া ওড়না, আনমনা তুই
হেঁটে চল রাস্তা ।
চাঁদ, জানালার ধারে গল্প করে মাঝ রাতের কুয়াশা
এক বিছানা জুড়ে আলপনা কাটে জিভ, জ্যোৎস্নায় ভিজে একসা ...


২) অপবাদ (২৮/০৬/২০০৫)


স্বপ্নের মাঝে চিৎকার
অবসাদে ভোগে যত চিল
তবুও তুমি ছাদে একা
শব্দের মাঝে নষ্টটার ঢিল।


ঢি-ঢি ... পাড়া ময়
কান পাতে আড়াল আবডাল
তবুও তুমি চোখ রেখো
সরিয়ো না; পরদা আড়াল।


চোখ তোমার পলাশ বন
আগুন লাগা নিঃশ্বাস
কাজল মেঘে চোখ ঢেকে দেয়
মেঘ রোদ্দুর , মুঠো বিশ্বাস।।


৩) কবি ও কবিতা (২৪/০৪/২০০৫)


ধুলো পড়ে থাকা শাদা পাতা আর বিদায় লগ্নের কলম
একাকী জানতে চেয়েছে, কেমন আছি আমি ?
কতটা সময় দিয়েছ ভাবনার মাটি জুড়ে
কতটা নিঃশ্বাস রক্তে যায় উড়ে
মুছে যাওয়া তারা দের মতন, কল পাড়
কিছু রাত বাকি, কিছু জানতে বাকি আঁধার
জানি, জানতে চাও; কতটা আলসেমি বিশ্বাসের কাঁধে
কতটা জীবন এখনো শব্দের ঘর বাধে ।