শুধুই মনে রাখা দিন গুজরান
খুব কষ্টের।


একটু একটু করে এগিয়ে
সময়ের হাত ধরা
কথা বলা আর স্বপ্ন দেখার
সংগ্রামী যাত্রা।


গাঙুড়ের জলে ডিঙা বেয়ে  
সহজেই শালুক ফুল
ডুব সাঁতারে পানকৌড়ি


ছাদ ঘরের দূর বাগান
আকাশ ভেবে
মাটির সোঁদা গন্ধ
সবই তোমার আঁকাবাঁকা।
    
না-বলা দিন কেটে যায়  
সারাটা অগোছালো
অবুঝ দিগন্তে।

আমার কষ্ট আমাকে আহ্লাদিত করবে
তোমাকে আমার সাথে মিলিয়ে দেবে।