সবুজের নান্দনিক  
যা কিছু ফুলের বনে ভ্রমরের তান ;
ভেবে দেখা সনাতন
নরম মধ্যাহ্ন,
শুকনো পাতার ঝড়ে
আগমনী গান।


স্তম্ভিত উচনীচ আদর্শ
গোপনে অশ্রুর টিলাতে
ভোগের সমতল খোঁজে।
মেঘলা বিস্ময়ে
আমার জানলায়
আলুথালু গাছ পাতা
বিনম্র মুকুলে রঙিন ফুল।
প্রজাপতি পাখিদের মেলায়
হাতি হরিণ ঘাস
আঁচল বিছানো বাতাসের মৃদু
বাদামী অলকায় আয়তঘন।


সচিত্র বর্তমানের অ্যালবাম
সবুজের অচিন্ত্য আগামী।
তুমিও আনন্দের
অনাবিল প্রকৃতির প্রাচুর্য।