একদিন বাতাসের আনাগোনা দেখে
মদে মত্ত মেঘেরাও জলছবি লেখে,
দূরে দেখা রূপটান আলো ছায়া গান
বিস্ময় দিগন্ত রেখা দোলা লাগে টান।  
অনন্তের ইশারায় সুধী একাকার
হৃদয়ের সুর ভাসে শর্ত মোহকার।
পলাশ দোলায় দুলে এনেছে মলয়
দখিন শুভ বার্তায় পাঠায় অন্বয়।

ওরা সব চলে গেছে জ্বালিয়ে আগুন
আসবে আসবে করে এল না ফাগুন

স্বপ্ন যা দেখি শুধুই স্বপ্ন মাটি পার
আমার অন্তরেই আমি মন ভাবনার ।।


     -০-০-০-০-