সময় চলে যায় সময়ের দিকে
সময়কে পিছনে ফেলে
সুদূর সময়ে ;
আমাদের সময় স্রোতে
অনিবার্য ঘটে যায় ঘটনা ।  
লিখে রাখি তারই রূপ
সময় পদক্ষেপে ,
আগামীর বার্তা  
সময় ভবিষ্যতে ।
তবু ছোটো ছোটো ভাবনা সময়
বেঁচে থাকা বর্তমান
কর্মের জয়গানে গাইছে ;
আঁকছে প্রতিচ্ছবি
সময় ক্যানভাসে ;
রূপে রূপান্তরে ।


তখনও বইছে সময়
বইবে সময়
সময়ের দিকে ।।


            -০-০-০-