রথের চাকার ছন্দের  গতি
তুলে এনে করি কবির কলম
নতুন বাক্যের শিহরণ তুলে
গড়বে  ভাবনা প্রাসাদ
ভগবান পাশে কবিও দেখাবে ছন্দ বিশ্বরূপ ।
রশির টানে জনকোলাহলে উঠবে অজানা সুর
ঘোড়ার খুরে ধুলোর সাথে
ভাসবে সুষমা সৌরভ ;
কাব্যিক সুরে
দুলতে দুলতে চলবে রথের চাকা
তেলেভাজা আর জিলিপির রসে
মুখরিত হবে কবির কলম ;
অর্ধ-হাতে জগন্নাথ
জীবনের ঢাল কবির সাথে ধরবে আবার
কাব্যিক তানে চলবে এগিয়ে
কবির জন্য রথের চাকা ।
        -০-০-০-০-
        ১০।৭।২০১৩