দাদা , একটু দাঁড়াবেন !
কেউ দাঁড়াতে চায় না , বলে – ব্যস্ত আছি ।


হন্তদন্ত হয়ে কোথায় যেন যায়
গিয়ে কি যেন করে – ফিরে আসে ;
ফিরে এসে বলে – সারাটা দিন বৃথাই গেল ।


যারা কিছু করে তারা শুধু
খুঁজে ফেরে ব্যস্ততা
দাঁড়িয়ে দাঁড়িয়ে মগ্ন হয় , কর্মাসক্ত হয় ;
ডাকে অন্যকে নিজেকে – দাদা , একটু শুনবেন !


কেউ শুনতে চায় না বলে – ব্যস্ত আছি !
          -০-০-