এ পথেরও না যদি শেষ হয় তবে
কেমন হতো? তোমরা কি করে বলবে?
স্বপ্নের পৃথিবীটাই হারিয়ে সুচিত্রা
দোকানি হরিকাকার মূহ্যমান যাত্রা;
পর্দার ঝলকে দেখা বিলোল চাউনি
ঐ বাঁকা হাসি দেখেও কি ভালোবাসনি?
টিভির কোলাজে বিট্টু বিস্ময় নয়নে
নায়িকা অন্তরে খোঁজে বাঁচার সদনে।


অন্তরালে সজীবতা পর্দাতে বিমূর্ত
সৌন্দর্য্যের অনাবিল ছবিতে আবর্ত;
রমা নেই বাঙালির সিনেমা জগৎ
উত্তম জুটির মাত্রা প্রাপ্তি সহবত;
লুঙ্গি ড্যান্সও খুঁজছে সে সাদাকালোর
ভাস্বর সুচিত্রা আজ সাড়ে চুয়াত্তর।