ভাবনার মস্তিষ্কে
অস্থির মগডাল  
জিলিপি সংসারে  
ডায়াবেটিসের ধুলো  
জমতে আনাচে কানাচে

শীতের পর্ণমোচী
বছরের দিন ঘোষণায়
খবরের কাগজে
সকাল দেখা তারার অবস্থান

রাঙা দেওয়ালে চিড়  
লিংটনে ইঁদুরের বাসা
ভেঙে পড়ায়
ইমারতের হা-হুতাশ


আবাল্য আশঙ্কায় টুকরো ইতিবৃত্ত
দুপুরের রোদ পরখ করে
লোকায়ত
শীত ঝঞ্ঝাট ক্যাঁথা
কুয়াশায় সোনালী ইঙ্গিত
নবান্ন মাপে