তুমি গাইতে শেখো নি গান
তাই মারছ মানুষ
তুলতে শেখো নি রাঙা ফুল
তাই গড়ছ ফানুস।


চোখে চোখ রাখো নি কখনও
দেখছ আকাশে ধোঁয়া
ভোরের সূর্য দেখো নি বলেই
খেলছ জীবন জুয়া।


ক্লান্তির পরে গভীর ঘুম আসে নি
হাওয়ায় ভাসছে মন
মাটি মেখে মিলন খেলা খেল নি
তাই পাচ্ছ না জীবনধন।