মাটিতে দাঁড়িয়ে দেখে যে স্বপ্ন
ক্ষোভ থাকে না স্বপ্নভঙ্গে ,
যেটুকু পায় তাতেই বড় হওয়া
তাকে সাজায় নানা রঙ্গে।


অন্যের প্রথম তার প্রেরণা
সামনে দাঁড়ায় সে মানুষ হয়েই
ইঁদুরের দৌড় কি দরকার?
আকাশটা থাকে তার হৃদয়েই।


রোজ শিখতে দেখে বাইরে
সবাইয়ের ভাবা চায় ভাবতে
বাঁচতে থাকে বাঁচার মানে
মনের সবুজ স্বপ্ন রাখতে।