কে গো তুমি আমারে ডেকে ডেকে গেছ ফিরে


কোন সে অজানার পথ ধরে


আমি বিহ্বল জিজ্ঞাসায় থাকি চেয়ে ;


অনাগত অপেক্ষায় যে সময় বিন্যাসে


আমার নতজানু বাহুল্য আমাকে দিশাহীন করে দেয় ।



জানি তোমার জন্য সকালের আলো


আমার দুপুরের পিঠ বেয়ে শুধু নামতেই থাকে


আর আমার বিকেল এনে দেয় মধ্য গগনে ।



উষশী সীমার বুকে খুব ক্ষত রেখে দেয়


তুমি তো আগুনের ধুলিকণা হয়ে


সম্পর্কের বেড়াজালে আমাকে বারে বারে ডেকে যাও ;


আমি তারই আশায় আলো খুঁজি


আর মুগ্ধ হই ,


খুব মুগ্ধ হই |


-০-০-০-