আশা জাগিয়ে নতুনের পথে
চলো হে মুক্ত যাত্রী ,
বিভ্রমে নিজেকে মেলে ধরো না
করো না ক্ষমা প্রার্থী ।


যা কিছু মননের সবই তো ছড়ানো
কুড়িয়ে নেওয়া অবসরে
সকালের আলো রাখি ধরে মুখে
ফুটবে ফুল সমস্বরে ।


তরুণের প্রাণে অমৃত মন্থন
দিশাতে ভাবের উজ্জ্বল
পায়ে পায়ে চলার মুগ্ধ বিস্ময়
বাইরে ঘরে হবেই হবে সফল ।


      -০-০-০-