সারাটা দিন কাজ করি আমি
তোমাকে দিই নি সময় ,
তুমি ভাব আমি ভালবাসি না
তাই বাহানা করছি এমন ;
দায়িত্ববোধে মানুষ জাগে
ভরসায় থাক সব বিচরণ
ব্যবহার করা অনুভূতিতে
স্বপ্নরা যে বাস্তব ছুঁয়ে যায় ।
তুমি আছ বুকে দেখ চোখ মেলে
হাজার বছরে তারই রূপে
সময়ে জীবন সময় সাথে
কেবল চলতেই থাকে আর
চলতেই থাকে ।।


   -০-০-০-