নীল অকুল সমুদ্রে সাঁতার কেটে চলেছি
নেই কুল কিনারা দিকবিদিক ,
শুধু ঢেউ আর অজস্র ঢেউয়ের ধাক্কায়
এগিয়ে চলেছি সময়ের কোনানুপাত হয়ে ।
কত রঙ বেরঙে উদ্ভাসিত অনন্তলোক
সবই বাঁচার আপ্রাণ চেষ্টায় মুখ তুলছে
আবার হাত পা ছুড়েই ডুবে যাচ্ছে ।


তুমি পাশে আছ তাই আমার এসবের প্রয়োজন নাই ।
বেশ নিশ্চিন্তে আমি খুব আয়েশে
স্রোতের সাথে এগিয়ে চলেছি
যুগ যুগ ধরে নিজেকে মেলে ধরতে ।


      -০-০-