লোভ হিংসার মাঝেও দেখি
ফুটছে গোলাপ খুব
যৌবন মুখ গাইছে পাঁপড়ি  
ছন্দের অভিরূপ,
মিলন হৃদয়ে নম্র আয়েশ
বাড়িয়ে শান্তি সুখ
যুগ বিশ্বের আলোর আদর
আনন্দিত উৎসুক।
যুবার প্রেমে বলিয়ান শিখা
ঘর যে ভালবাসার
আগাম দিশা আরও সতেজ
বসন্ত জাগ্রত দ্বার।
দুটি হৃদয়ের মধুরিমা সুরে
হাজার কোলাহল
একটা গোলাপ পাপড়ি দ্যুতি
পৃথ্বী কর্মকুশল।
জেগে উঠুক প্রেমের পরিক্রমণ
ভেসে যাক দুর্বার
এসো তুমি পাশে এসে বসো
ভালবাসো আবার ।
       -০-০-