বারুদের বুকে গোলাপ ফোটাতে
চাইছি তোমার হাত ,
করব বন্ধ রক্ত নদী
দিয়ে আমাদের প্রেম আঘাত ।
তুমি শশী হয়ে আমার আকাশে
আমাকে লুটাবে দিগন্তে
হাসি আর বসবাস হয়ে
ক্ষমতার চুরমার বকুল বনান্তে ।
সমস্ত ভাবনা শুধু সব জীবন বাঁচানো
তোমার আমার সবার
ভালোবাসার  এত মধুর সুর উঠছে
এসো স্বপ্ন সাজাই আবার ।।


      -০-০