নিজেকে খুঁজতে আমি যে রোজ
ভাঙছি নিজের মুখ
নিজেকে দেখেই কেউকেটা ভেবে
গড়ছি অলীক সুখ ।


যাহা যাহা আমি পারি না পারি
আমার সবই চাই
সেই নেশাতেই আমি যে মঞ্চে
দেখো হে মানুষ ভাই ।


আমার প্রতিটি হাত পা ঘোরানো
হাততালি দাও জোরে
কর্মের আহ্বান অসহায় হয়েছে
আমার হাতের জোরে ।


আমি চাইছি অথচ তা পাব না
তাই কি কখনও হয় ?
এই মুখেতে সেই ব্যাপ্তির রঙছবি
ভাসছে জগৎময় ।।


     -০-০-