অচেনা যৌবন উপবনে
অনেকটা সময় চলে গেল, সিনি।

চাঁদ সূর্যের সখ্যতা
ভ্রমরের ফুল গুনগুন
ফাগুনের মৃদু মন্দ
সবই আবহমান বলে যায়;
দিক বদলে সহজ যাওয়া আসা
তুমি লাভার স্রোতে
আমি মেরুদণ্ড।


চেয়ে আছি হাঁ-চোখ
ভেতরের অন্য চেনা
পরম শান্তির আঁচে নিজেকে সেঁকে
দিগন্তে কর্মকুশল।


সিনি, তোমার জন্য আমার সহজ  
আরো সহজ পেয়েছে
যৌবন অভিজ্ঞ করে তুলেছে।


সিনি, সময়ের কোলে সম্পর্ক  
তুমি আমি
আরও বড় লেখাজোখা।