গাছ পাতা আর ফুল পাখিদের
ছোট ছোট ঘাস আর পাথরের
যা কিছু দেখছি তাই তো শিখি
নিজের ছায়ায় নিজেকে লিখি।


বাঁচতে চাওয়া পশুদের লড়াই
গাছেদের আকুতি সৃষ্টির বড়াই
মূর্তির ছিনিমিনি ছেনির ক্রোধ
ক্যানভাস তুলিতে রঙের বোধ।


সবার কথায় আমি যে একলা
বাঁচাও বাঁচাও স্রোত শান্তি মেলা
আমার দেখাতে ফিরুক তো হুঁস
সবাই চেঁচিয়ে বলো আমরা মানুষ।