কে বলেছে আমি কবিতা লিখি ?


আমি তো তোমারই মত  
রোজ ঘুম থেকে উঠে
দৌড়াদৌড়ি করে
বাঁচা সংগ্রহ করি
আর তোমাকে দেখি ;


সেই সব দেখা দু-চারটে
নিজেকে বোঝাতে
তোমাকে বুঝতে
লিখে রাখি,
কে বলেছে আমি কবিতা লিখি?


আমি তোমার পেছনে
আমার পেছনে
আরো অনেক তুমি
আরো অনেক আমি দেখি।


এভাবে পায়ে পায়ে চলা  
রাস্তার দ্বন্দ্বে
যে টুকু বাঁচতে শিখি
বাঁচাতে শিখি
তাই মনে মনে গুছিয়ে রাখি
আর টুক করে লিখে ফেলি।


এর বেশি আর কিছু না,
কে বলেছে আমি কবিতা লিখি?