আমাকে চিনতেই হাত ধরে চলা  
বিপরীত মেরুর সংযোগে বাঁচা  
মনের গহনে নূপুর ছন্দে  
রিনিরিনি বেজে পরমানন্দে যাচা ।  
পারব না আনতে চাঁদ তারা  
তবুও ভাবনা তোমার সুপ্তি  
তুলে আনি আমি একটা গোলাপ  
দিতে  আমার আলোর বিভক্তি ।            
            -০-০-০-