চল যাই
   দূর হারিয়ে
  সুর দিয়ে আজ
  নতুনের পানে ।


যেখানে  স্বপ্নগুলো
   খুঁজে পায়
বাঁচার  মানে ।
যেখানে আশাগুলো
ভাষা হয়ে
আসে জয়গানে ।
যেখানে দলীয়রা
দলাদলি  ভুলে
কোলাকুলি করে ।
যেখানে কান্নাগুলো
হাসি  হয়ে
বাগানে  ফোটে ।
যেখানে রাত্রিটাও
দিনের সাথে
আপোষে হারে ।
যেখানে কাঁটাগুলো
ফুলের থেকে
পরে যায় ঝড়ে ।


     চল যাই
   দূর হারিয়ে
  সুর দিয়ে আজ
নতুনের পানে ।


যেখানে মিথ্যাবাদী
হঠাৎ জাগে
“সত্য” শ্লোগানে ।
যেখানে ক্লান্ত পথিক
শান্ত হয়ে
বাতাসে ভাসে ।
যেখান ভিখারিরা
থালা ছেড়ে
হাতুড়ি ধরে ।
যেখানে বিরোধীদল
বিরোধ ভুলে
আপোষে আসে ।
যেখানে সরকারি দল
দরকারিটা
সংসদে মানে ।
যেখানে শত্রুরা
সব মিত্র হয়ে
জড়িয়ে ধরে ।


   চল যাই
  দূর হারিয়ে
সুর দিয়ে আজ
নতুনের পানে ।


   চল যাই
  দূর হারিয়ে
সুর দিয়ে আজ
নতুনের পানে ।