(আরিফুর রহমান)
অরুনদা!
একটি কথা।
বলছি কানে কানে
কেউ যেন না শুনে।
একদা...
ঘুম থেকে উঠে দাদা,
তোমার ভাই হাঁদা
একটানা-------------------
লিখেছে কবিতা চারখানা।
সেই হাদা পরে দাদা
বের হল কাজে।
দাদা বলছিনা আজে-বাজে
আবারও এসে
দুখানা লিখল সে।


কিন্তু জান কি দাদা!
তাতেও মেটেনি ক্ষুধা।
যেতে যদি না হত কাজে
কটি হত কে জানে!
কি করবো বল হে!
সারাদিন লিখতে
করে যে ইচ্ছে ।


না যদি থাকত হে,
নাওয়া-খাওয়া-পড়া-ঘুম,
কবিতার বিছানাতে
দিতাম আমি ঘুম।


বললাম কিন্তু
কানে কানে,
কেউ যেন না শুনে।
একি!
কবিভাইগন!
আপনারা এখানে?
জাননিতো শুনে?


কি কথা??


তেমন কিছুনা;
একদিনে লিখেছি ছয়টা,
তার মধ্যে সনেট
পর পর চারটা।


একি!
বলে দিলাম দেখি!