ধুত্তুরি
তুমি দেখছি
রাগী খুবই।


এসে পড় তাড়াতাড়ি
নইলে হবে বাড়াবাড়ি,
দিয়ে দেব তবে আড়ি।


সবাই আছি
নেই তুমি।
কোথা যেন
মরুভূমি।


আস আস আস বলছি।
একুশের দিব্যি
আস বলছি,
বাংলার দিব্যি
আস বলছি,
স্বাধীনতার দিব্যি
আস বলছি।


ক্ষমা ক্ষমা ক্ষমা চাই,
তোমায় মনে পড়ছে ভাই।